অনুসন্ধানী প্রতিবেদন চাঁপাইনবাবগঞ্জ নির্বাচনী খবর শীর্ষ সংবাদ

দেশের অন্যতম রোল মডেল হবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা- আব্দুল হাকিম


নিজস্ব প্রতিবেদক📍📍
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সমস্যা চিহ্নিত করে তা সমাধানের উদ্যোগ নিবো। পৌরসভা শতভাগ দুর্নীতিমুক্ত করব। নির্বাচিত হলে জনগণকে সেবা দেয়াই হবে মূল লক্ষ্য। শিশু কিশোরদের মেধা বিকাশের জন্য পাবলিক লাইব্রেরি ও বিনোদন কেন্দ্র গড়ে তুলব।

নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতের পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য-শিক্ষা, অর্থনৈতিক অবস্থা ও সড়ক অবকাঠামোর ওপর বিশেষ গুরুত্ব দেয়া হবে।

আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আব্দুল হাকিম চাঁপাই চিত্রকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন।

তিনি বলেন, আমি চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচিত সদস্য। জনপ্রতিনিধিদের ভোটে সদস্য নির্বাচিত হওয়ার পর এলাকার মসজিদ-ঈদগাহ-কবরস্থানের উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছি।

জনগণ আমার প্রতি আস্থাশীল। চিকিৎসাসেবা মুলক সংগঠন জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারণ সম্পাদকের দ্বায়িত্বে থাকায় জেলার একমাত্র বিশেষায়িত চক্ষু হাসপাতালে অনেক মানুষের সেবা দিয়েছি।

আরও বড় পরিসরে এলাকার উন্নয়ন ও জনসেবায় ভূমিকা রাখতে পৌর মেয়র পদে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোয়ন দিলে দীর্ঘদিন বিএনপি-জামায়াতের দখলে থাকা এ পৌরসভা আমি তাকে উপহার দিতে পারবো।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আব্দুল হাকিম বলেন, নির্বাচিত হলে পৌরবাসীকে কাঙ্খিত স্বপ্নের শহর উপহার দিতে কাজ করবো। শহরবাসীর সমস্যা সমাধানে সচেষ্ট থাকবো। পরিকল্পিত উন্নয়নেই বদলে দেয়া সম্ভব জীর্ণ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে।

তথ্য প্রযুক্তিনির্ভর সেবা নিশ্চিত, পরিকল্পিত উন্নয়ন ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নে প্রকল্প নেয়া হবে। বিভিন্ন মেয়াদি প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়ন করা হবে। এ পৌর সভার উন্নয়নে ৫ বছর যথেষ্ট বলে মনে করেন তিনি।

তিনি আরোও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক হিসেবে ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক মুক্ত পৌরসভা বির্নিমানে কাজ করবো। সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জননেত্রী শেখ হাসিনার ‘ভিশন’ বাস্তবায়নের কাজ করে যাচ্ছি।

সুযোগ পেলে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে আধুনিক মডেল পৌরসভায় রূপান্তর করবো। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জকে একটি আধুনিক পৌরসভায় উন্নতি করার জন্য যা যা করার দরকার, আমি পৌরবাসির জন্য তা তা করবো।

তার মতে, শুধু অবকাঠামোগত উন্নয়নই যথেষ্ট নয়। তাই উন্নয়নের সঙ্গে সুশাসনও নিশ্চিত করতে চান তিনি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উন্নয়নে স্বদিচ্ছা রয়েছে। মেয়র নির্বাচিত হলে সরকারের সঙ্গে সমন্বয় করে এলাকার উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন বলে আশা প্রকাশ করেন আব্দুল হাকিম। চাঁপাইনবাবগঞ্জকে উন্নত করার লক্ষ্যে পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশা করছেন বলে জানান তিনি।

আব্দুল হাকিম বলেন, শহরের সব সমস্যা সমাধান ও উন্নত নাগরিক জীবনের প্রত্যাশা পূরণ করতে সবিশেষ গুরুত্ব দেয়া হবে। সড়ক ব্যবস্থায় উন্নয়নের পাশাপাশি যাবতীয় সুযোগ সুবিধা নিশ্চিত করতে চাই। রাস্তাঘাট ও ড্রেন নির্মাণ, যাবতীয় অবকাঠামো ব্যবস্থা গড়ে তোলা এবং চিত্তবিনোদনের সুযোগ সুবিধা নিশ্চিত করবো।

প্রধানমন্ত্রী যেভাবে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন আমি তার কর্মী হিসেবে সেইভাবেই সমৃদ্ধ চাঁপাইনবাবগঞ্জ গড়তে আপ্রাণ চেষ্টা করবো। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি পৌরবাসী সেবা ও উন্নয়নের স্বার্থে আমার পাশে থাকবেন।

Ripon Ali Rocky
বাকরূদ্ধ জনগোষ্ঠীর মুখপাত্র
http://www.mangocitybd.com