অপরাধ আইন আদালত আজকের প্রধান খবর চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রচ্ছদ শীর্ষ সংবাদ সম্পাদকীয় সীমান্তের খবর

সাংবাদিকদের নিয়ে ফেশবুকে অশ্লীল ভাষায় স্ট্যাটাস, গণমাধ্যমে প্রতিবাদের ঝড়


ম্যাংগো সিটি নিউজ ডেস্ক📍📍
জাতির বিবেক সাংবাদিক/গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্য করে অশ্লীল কটুক্তিমূলক ভাষায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেশবুকে স্ট্যাটাস দেওয়ার অপরাধে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় এসপিসি’র এক কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

শিবগঞ্জ থানাধিন কানসাট ইউনিয়নের জাইগীরগ্রাম বিলবাড়ি গ্রামের মোঃ আতাব আলীর ছেলে আঃ অহাব (২০) নামের এক দুষ্কৃতকারী যুবক তার ব্যক্তিগত (Md Abdul Ohab) নামের ফেসবুক আইডিতে সাংবাদিক মহলকে অশালীন ভাষায় কথা ও কুরুচিপূর্ণ মন্তব্য করায় তার বিরুদ্ধে ‘চাঁপাই সংবাদ’র সম্পাদক মোসাঃ শামসুন্নাহার সোহানা শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

গত ৫’ই অক্টোবর দুপুর আনুমানিক ১২ টার সময় সাংবাদিক মহলকে কটুক্তি করে মোঃ আব্দুল অহাব তার ব্যক্তিগত ফেশবুক আইডির টাইমলাইনে স্ট্যাটাস দিলে তা সাংবাদিক মহলের নজরে আসে।

এসপিসি কর্মী আব্দুল অহাব তার পোস্টে যেসব ভাষা ব্যবহার করেছে তার মধ্যে উল্লেখিত কিছু অংশ তুলে ধরা হলো- “সাংবাদিক=ডাষ্টবিনের কুত্তা, সাংবাদিক= কুত্তাডাষ্টবিনদিক, ডাষ্টবিনের ময়লা খেয়ে সাংবাদিকদের মা পেগনেট হলে তাদের জন্ম হয়। কিছু জন্ম ত্রুটি তারছেড়া পাবলিক সংবাদকর্মীদের সাথে একমত পোষন করে তাদের উৎসাহ দিলে দেশে অশান্তি, দুঃখ, দুর্দশা আর অশান্তির শেষ থাকেনা।”

এমন অশোভনীয় লেখনিতে সাংবাদিক মহলে ক্ষোভের ঝড় উঠে। এতে চাঁপাইনবাবগঞ্জ জেলাসহ দেশের গণমাধ্যমকর্মীরা তীব্র প্রতিবাদ জানিয়ে যথোপযুক্ত বিচারের দাবী জানিয়েছেন। এক পর্যায়ে মোসাঃ শামসুন্নাহার সোহানা এসপিসি কর্মী আব্দুল অহাবের বিরুদ্ধে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে আব্দুল অহাবের জানায়, আমার আইডি হ্যাক করে অন্য কেউ লিখেছে আমি দেখার পর সেটা ডিলেট করে দিয়েছি।

এ ব্যাপারে অভিযোগকারী মোসাঃ শামসুন্নাহার সোহানা বলেন, মিডিয়াকর্মীরা সমাজে আয়না হিসেবে কাজ করে। অনলাইন মার্কেটিয় কোম্পানী এসপিসি’র ব্যাপারে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে আব্দুল অহাব মিডিয়াকর্মীদের বিরুদ্ধে অশালীন কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার অপরাধে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে সাংবাদিক মহলে।

অভিযোগ গ্রহণ করা হয়েছে এবং তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিবগঞ্জ থানা পুলিশ।

Ripon Ali Rocky
বাকরূদ্ধ জনগোষ্ঠীর মুখপাত্র
http://www.mangocitybd.com