অন্যান্য আইন আদালত আজকের প্রধান খবর উপজেলার খবর নির্বাচনী খবর

নওগাঁয় জনতার মুখোমুখি-জনপ্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নওগাঁয় ‘জনতার মুখোমুখি-জনপ্রতিনিধি’ নির্বাচনী প্রশ্নত্তোর, সম্পৃতি ও প্রতিশ্রুতি বিষয়ক অনুষ্ঠান হয়েছে। বুধবার সন্ধ্যায় হাঁপানিয়া শহীদ সামাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে সামাজিক সংগঠন ‘হাঁপানিয়া ইউনিয়ন পরিবার’ এর আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মান্দা মমিন শাহানা ডিগ্রী কলেজের সমাজ কর্ম বিভাগের সহকারী অধ্যাপক বজলুর রশিদ।

এসময় বক্তব্য রাখেন, সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খাঁন, সামাজিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ সভাপতি অ্যাডভোকেট ডিএম আব্দুল বারী, হাঁপানিয়া ইউনিয়ন পরিবার সংগঠনের সভাপতি রবিউল ইসলাম, সাধারন সম্পাদক ইঞ্জিঃ সালাউদ্দিন মানিক প্রমূখ বক্তব্য রাখেন।
এসময় উপস্থিত ছিলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী চারজন চেয়ারম্যানপ্রার্থী, ৩৫জন মেম্বার এবং ১৫জন মহিলা মেম্বারপ্রার্থী। প্রার্থীরা সবাই অনিয়ম-দূর্ণীতি না করে এলাকার উন্নয়ন করা সহ বিভিন্ন প্রতিশ্রুতি দেন।

একুশে পরিষদ নওগাঁর সভাপতি অ্যাডভোকেট ডিএম আব্দুল বারি বলেন, চমৎকার একটি আয়োজন। এমন আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে সংগঠনটি। এতে জনগ, জনপ্রতিনিধি এবং আসন্ন নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মাঝে একটি সুন্দর সম্পর্ক তৈরি হয়েছে বলে মনে করছি।

সংগঠনের সভাপতি রবিউল ইসলাম ও সাধারন সম্পাদক ইঞ্জিঃ সালাউদ্দিন মানিক বলেন, ‘হাঁপানিয়া ইউনিয়ন পরিবার’ একটি অরাজনৈতিক সংগঠন। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়াম্যান, মেম্বার এবং মহিলা মেম্বার যারা আসন্ন নির্বাচনে অংশ করছেন তাদের জনতার মুখোমুখি করে জনগন ও জনপ্রতিনিধিদের মাঝে একটি মেরুবন্ধন তৈরি করায় আমাদের মূল লক্ষ্য ছিল। যা আজ বাস্তবায়ন করার চেষ্টা করলাম। জনগন তাদের কথা তুলে ধরেছে এবং নির্বাচনে অংশ নিচ্ছে এমন প্রার্থীরাও শত শত মানুষের মাঝে জনগনের প্রত্যাশা পূরণে করণীয় বিষয়ে কথা বলেছেন।
তারা বলেন, আমাদের লক্ষ্য ও উদ্যেশ্য সাধারন মানুষের মাঝে সচেতনা বাড়ানো। এছাড়া মাদক ও সুদের কুফল, বাল্য বিবাহ, মুক্তিযোদ্ধাদের নিয়ে আগামী প্রজন্মকে ধারণা, গরীব শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ, সেরা কৃষকদের সম্মানা প্রদান করা। এ সংগঠনে ইউনিয়নের ২৭ টি গ্রামের প্রত্যেক পাড়া থেকে সদস্য আছে। ভাল কিছু করার উদ্যেশ্য নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। এমন আয়োজন শুধু নওগাঁ নয় দেশের সকল জেলায় ছড়িয়ে পড়ুক এটাই প্রত্যাশা করছি।